জাতীয়

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

মোহনা অনলাইন

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ীবহরে হামলা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী আলাউদ্দিনকে চুয়াডাঙ্গার দর্শনা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। শনিবার (০২ সেপ্টেম্বর) গভীর রাতে দর্শনার মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রবিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে প্রেস ব্রিফিংয়ে র‌্যাব জানায়, সাতক্ষীরার কলারোয়া থানার কিসমত ইলিশপুর গ্রামের আলাউদ্দিন দর্শনায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহ র‌্যাব-৬ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। মো. আলাউদ্দিন সাতক্ষীরার কলারোয়া উপজেলার কিসমত ইলিশপুর গ্রামের বাসিন্দা।

আলাউদ্দিনকে গ্রেপ্তারের পর রবিবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করে র‌্যাব-৬। সেখানে তাঁর গ্রেপ্তারের বিষয়ে তথ্য দেন র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসাইন।

ইশতিয়াক হোসেন বলেন, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়া উপজেলায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র ও হাতবোমা নিয়ে গাড়িবহরে হামলা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় সাতক্ষীরার কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে ৩টি মামলা করা হয়। মামলার বিচারকাজ শেষে চলতি বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক হামলায় জড়িত আসামিদের মধ্যে আলাউদ্দিনসহ ৪৮ জনকে যাবজ্জীবনসহ বিভিন্ন মেয়াদে সাজা দেন।

জানা যায়, আদালত আসামী আলাউদ্দিনকে ৩ টি পৃথক মামলায় ১৬ বছরের কারাদন্ড দেয়। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিলো।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button