জাতীয়

স্পিকারের প্রশংসায় বিরোধী দলের এমপিরা

মোহনা অনলাইন

একাদশ জাতীয় সংসদের শেষ অধিবেশনের সমাপ্তির দিনে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্যদের কণ্ঠে ছিল বিদায়ের সুর। একাদশ জাতীয় সংসদের শেষ অধিবেশনের শেষ দিনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন বিরোধী দল জাতীয় পার্টির এমপিরা।

বিরোধী দলের সদস্যরা তাদের বক্তব্যের সময় বারবার অধিবেশন শেষ হওয়ার প্রসঙ্গ টেনে আনেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন তাঁরা।

বিলের ওপর আলোচনাকালে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম স্পিকারকে উদ্দেশ করে বলেন, আপনার নেতৃত্বে আমরা এই ১০ বছর (দুই টার্ম) কাটালাম। এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনি জীবনে আরও এগিয়ে যান। আরও নেতৃত্ব দেন। শামীম হায়দার বলেন, বিগত ৫ বছর এই সংসদে ছিলাম। অসংখ্য মিনিট আমরা কথা বলেছি। অনেকের বিরুদ্ধে সমালোচনা করেছি এবং কঠোরভাবে সমালোচনা করেছি। সকলে তা শুনেছেন। কখনো উগ্র ভাষায় জবাব দেননি।  আপনি আমাদের প্রতি অত্যন্ত স্নেহশীল।

তিনি বলেন, তিনজনের হাসি বলা হয়- মাধুরী দীক্ষিত, রেনুকা সাহানে এবং জুলিয়া রবার্ট। তারা যদি জজের সামনে হাসি দেন তাহলে জজও ওনাদের বিরুদ্ধে ফাঁসির রায় দিতে পারবেন না। চতুর্থ হিসেবে আপনি এখানে থাকবেন। আমরা অত্যন্ত কৃতজ্ঞ। আপনি অত্যন্ত ফেয়ারলী সংসদ চালিয়েছেন।

২০১৯ সালের ৩০ জানুয়ারি যাত্রা শুরু করে একাদশ জাতীয় সংসদ। এ হিসাবে চলতি সংসদের মেয়াদ শেষ হবে আগামী ২৯ জানুয়ারি। সংসদের মেয়াদ আরও তিন মাসের মতো থাকলেও অধিবেশন আর বসছে না। সংবিধান অনুযায়ী, ৬০ দিনের মধ্যে সংসদের অধিবেশন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। তবে, সংসদ নির্বাচনের স্বার্থে মেয়াদের শেষ ৯০ দিনের মধ্যে এই বিধানটি সংবিধানেই শিথিল করা হয়েছে। গত ১ নভেম্বর থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৯০ দিনের কাউন্টডাউন শুরু হয়েছে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button