খেলাধুলা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিপিএলে একুশের ছোঁয়া

মোহনা অনলাইন

এবার বিপিএলেও দেখা গিয়েছে একুশের ছোঁয়া। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিপিএলের ধারাভাষ্য কক্ষে বাংলা ভাষায় মেতে ওঠেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজা। একই সঙ্গে একুশের বিশেষ পাঞ্জাবিও পরা ছিল সবার। এমনকি উপস্থিত সকলের পরণে দেখা গিয়েছে কালো-সাদা রঙের পাঞ্জাবি।

তবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাস ফেব্রুয়ারি বলেই মঙ্গলবার নতুনত্ব দেখা গেছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ধারাভাষ্য কক্ষে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মানেই ইংরেজিতে ধারাভাষ্য। খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যকার ম্যাচের শুরুতেই শ্রোতাদের চমক দেন ধারাভাষ্যকাররা। দেশি-বিদেশি সবাই বাংলা ভাষায় ধারাভাষ্য দিতে থাকেন। খেলা শুরু হওয়ার মুহূর্তে ধারাভাষ্য কক্ষে ছিলেন শামীম, অ্যামব্রোস ও রমিজ। শুরুতেই শামীম আমন্ত্রণ জানান বিদেশি দুই ধারাভাষ্যকারকে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

উইন্ডিজের কিংবদন্তি অ্যামব্রোস আমন্ত্রণ গ্রহণ করে বলেন, শুভ দুপুর শামীম। জবাবে বাংলাদেশের এ ধারাভাষ্যকার বলেন, ধন্যবাদ। এর পর পাকিস্তানের রজিম রাজা বাংলায় জিজ্ঞেস করেন, ‘তুমি কেমন আছ শামীম?’ উত্তরে শামীম হেসে জবাব দেন, ‘ভালো আছি রমিজ। আশা করি, তুমিও ভালো আছ। চলো ম্যাচটি উপভোগ করা যাক।’ ধারাভাষ্য কক্ষে এভাবেই চলে বাংলা ভাষার প্রচলন।

এসময় দক্ষিণ আফ্রিকার এইচডি অ্যাকারম্যান, পাকিস্তানের রমিজ রাজা ও আমির সোহেল; বাংলাদেশের আতহার আলী খান, শামীম আশরাফ চৌধুরী ও সমন্বয় ঘোষ এবং ওয়েস্ট ইন্ডিজের কোর্টলি অ্যামব্রোসসহ সব ধারাভাষ্যকারের গায়ে কালো-সাদা রঙের পাঞ্জাবি। লেখা ছিল বাংলা বর্ণমালাও।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button