সংবাদ সারাদেশ

কোটি টাকার বিনিময়ে আওয়ামী নেতাদের সীমান্ত পার করালেন বিএনপি নেতা

মোহনা অনলাইন

আওয়ামীলীগ নেতাদের টাকার বিনিময়ে সীমান্ত দিয়ে নিরাপদে ভারতে পালানোর সুযোগ করে দেয়ার অভিযোগ উঠেছে কুমিল্লা মহানগর বিএনপি’র আহবায়ক উদরাতুল বারী আবু বিরুদ্ধে।

কেবল স্থানীয় আওয়ামী লীগ নেতারাই নয়, পাশ্ববর্তী ফেনী, লক্ষীপুর এবং নারায়নগঞ্জেরও বেশ কিছু আলোচিত আওয়ামী লীগ নেতাদেরকে কুমিল্লা সীমান্ত দিয়ে ভারতে পালাতে সহায়তা করেছেন বাবু। বিনিময়ে নিয়েছেন কোটি কোটি টাকা।

স্থানীয়রা জানান, কুমিল্লার সাবেক সিটি মেয়র তাহসীন বাহার সূচনার সঙ্গে আগে থেকেই বিশেষ সম্পক ছিলো এই আবুর। সূচনা মেয়র থাকাকালীন সময়েও একচেটিয়া টেন্ডার বাণিজ্য ও ঠিকাদারী কাজের নিয়ন্ত্রণ করতেন এই বিএনপি নেতা। এই সম্পর্কের জেরেই গত ৫ই আগস্ট সরকার পরবির্তনের পর আবুর শেল্টারেই ছিলেন তাহসীন বাহার সূচনা।

এছাড়াও নারায়নগঞ্জের আলোচিত এক আওয়ামী লীগ নেতা ও তার পরিবারের সদস্যদেরও ভারতে পালাতে সাহায্য করেন কুমিল্লা মহানগর বিএনপি’র আহবায়ক উদরাতুল বারী আবু। এর বিনিময়েও আবু ওই আওয়মী লীগ নেতার কাছ থেকে নগদ ২৫ কোটি টাকা নেয়ার অভিযোগ রয়েছে। ফেনীর আলোচিত সংসদ সদস্য ও তার অনুসারীরাও আবুর মাধ্যমেই ভারতে পালিয়েছেন। এছাড়াও লক্ষীপুরের বেশ কিছু যুবলীগ ও আওয়ামী লীগের নেতা ও তাদের পরিবারের সদস্যদের কোটি টাকার বিনিময়ে সীমান্তের কাঁটাতার পার করিয়েছেন উদরাতুল আলম বাবু।

কুমিল্লা মহানগর বিএনপির একটি অংশ অভিযোগ করেছে, সরকার পতনের পর ৫ই আগস্ট বিকাল থেকেই কুমিল্লার আওয়ামী লীগ নেতাদের বাড়ি বাড়ি গিয়ে নগদ টাকা, চেক আর শেয়ার লিখে তাদের ব্যবসা-বাণিজ্য নিজের নামে করে নেন এই আবু। এছাড়াও আওয়মী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাদের মামলা থেকে বাঁচানো, পুলিশী হয়রানি থেকে রক্ষার নামেও বাণিজ্য করেছেন এই বিএনপি নেতা। তাদের কাছ থেকেও বিপুল টাকা নিয়েছেন। আর যারা নগত টাকা দিতে পারেননি তাদের কাছ থেকে স্বর্ণ নিয়েছেন।

এদিকে রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকে কুমিল্লা শহরের প্রতিটি ফুটপাত, বাসস্ট্যান্ড, বেবিস্ট্যান্ড, রেল স্টেশনের দখলের পাশাপাশি আঞ্চলিক প্রতিটি অফিসের দখলে নেয়ার অভিযোগ বাবু ও তার অনুসারীদের বিরুদ্ধে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button