সংবাদ সারাদেশ

বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানের উপদেষ্টা ইয়াসিন চৌধুরীর বাড়িতে অস্ত্রসহ হামলা

মোহনা অনলাইন

চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি, বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানের প্রধান উপদেষ্টা এবং চট্টগ্রাম জেলা পুলিশের প্রবাসী সহায়তা ডেস্কের উপদেষ্টা মোহাম্মদ ইয়াসিন চৌধুরী সিআইপির গ্রামের বাড়িতে আজ সোমবার সকাল সাড়ে দশটায় অজ্ঞাত ৫০ থেকে ৬০ জন সন্ত্রাসী অস্ত্রসহ হামলা চালায়।

এসময় তারা ঘরের আসবাবপত্র এবং দামী জিনিসপত্র লুটপাট করে এবং ইচ্ছামতো ভাঙচুর করে গান পাউডার দিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে ইয়াসিন চৌধুরীর ভাইয়ের বাড়িসহ তাঁর চাচার ঘরবাড়িও আগুনে পুড়ে যায়।

বাংলাদেশের রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি এবং বিনিয়োগ বৃদ্ধির জন্য বিশ্বের বিভিন্ন দেশে সভা, সেমিনার, বিজনেস সামিট করে ব্যাপক ভূমিকা রেখেছেন মোহাম্মদ ইয়াসিন চৌধুরী। এছাড়া, প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে সবসময় সরকারের কাছে প্রবাসীদের দাবি-দাওয়া তুলে ধরাসহ, প্রবাস থেকে অসহায় রেমিটেন্স যোদ্ধাদের মৃতদেহ দেশে প্রেরণ, অসহায় প্রবাসীদের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা প্রদান, প্রবাসে গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে বৃত্তি প্রদান, প্রবাসে বাংলাদেশী স্কুলে আর্থিক সহযোগিতা এবং অসহায় প্রবাসীদের পরিবারের জন্য আর্থিক সহযোগিতা প্রদান করেন তিনি।

তাছাড়াও, বাংলাদেশের যে কোন প্রাকৃতিক দুর্যোগে সাধ্যমত সহযোগিতা করার পাশাপাশি নিজ এলাকায় নিজস্ব অর্থায়নে ১.২৫ কিলোমিটার রাস্তা তৈরি, করোনা মহামারিতে দেশে ও প্রবাসে দরিদ্র লোকের মাঝে খাদ্যবস্ত্র বিতরণ করা, নিজ এলাকায় সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে মুছা চৌধুরী হেফজখানা প্রতিষ্ঠা করে পরিচালনা করে যাচ্ছেন। এছাড়াও, বিভিন্ন সামাজিক কাজে ব্যাপক অবদান রয়েছে।

বাংলাদেশে সর্বোচ্চ রেমিটেন্স পাঠিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার থেকে ১০ বার সিআইপি সম্মাননা অর্জন করেন তিনি। বিদেশের মাটিতে শত শত বাংলাদেশিদের কর্মসংস্থান সৃষ্টির মধ্যে দিয়ে বাংলাদেশের রেমিটেন্স প্রবাহ বৃদ্ধির জন্য ব্যাপক ভূমিকা রেখে যাচ্ছেন।

তাঁর বাড়িতে এভাবে হামলা করায় প্রবাসীদের মাঝে তৈরি হয়েছে শঙ্কা এবং দেশে অবস্থানরত প্রবাসী পরিবারদেরদের নিরাপত্তা নিয়েও উঠেছে প্রশ্ন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button