সংবাদ সারাদেশ

সুন্দরবন ভ্রমনে ২১ দেশের সেনাবাহিনীর ৭৫ কর্মকর্তা

মোহনা অনলাইন

অমিত পাল, বাগেরহাট: বিশেষ প্রশিক্ষণের জন্য বাংলাদেশ সফরে এসেছেন ২১টি দেশের সেনাবাহিনীর ৭৫ পদস্থ কর্মকর্তা। বুধবার (২ অক্টোবর) তারা সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ করেন। এসব কর্মকর্তারা এসেছেন পাকিস্তান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, আফ্রিকা, কুয়েত, কাতার ও নেপাল থেকে। করমজল বন্য প্রাণী প্রজনন ও পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির বুধবার রাত পৌনে ১২টায় এ তথ্য জানান।

তিনি বলেন, বিশেষ প্রশিক্ষণে করমজলে আসা পাকিস্তান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, আফ্রিকা, কুয়েত, কাতার ও নেপালসহ ২১টি দেশের সেনাবাহিনীর ৭৫ ঊর্ধ্বতন কর্মকর্তা রয়েছেন। এসব কর্মকর্তাদের কয়েকজনের সঙ্গে তাদের পরিবারের সদস্যরাও আছেন।

তিনি আরও বলেন, ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের প্রশিক্ষণার্থী কর্মকর্তা ও তাদের পরিবারসহ মোট ৮৫ সদস্যবিশিষ্ট একটি উচ্চ পর্যায়ের দল বিশেষ প্রশিক্ষণ সফরে করমজল ভ্রমণ করছেন। এসব কর্মকর্তার সফর উপলক্ষে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের জন্য ২৯ সেপ্টেম্বর খুলনা নৌ অঞ্চলের অধিনায়কের পক্ষে লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ মাহমুদুল হাসান সই করা একটি চিঠিও দেওয়া হয়।

ওই চিঠিতে সফরে আসা বিদেশি সেনাবাহিনীর কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিতকরণ, দর্শনীয় স্থানগুলো প্রদর্শন ও ইংরেজি ভাষায় ধারাভাষ্য, জরুরি প্রয়োজনে চিকিৎসাসেবা দেওয়ার জন্য রুমের ব্যবস্থাকরণ, প্রক্ষালন ও তৎসংলগ্ন এলাকা পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে বলা হয়।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button