ঢাকাসংবাদ সারাদেশ

মহাসড়ক কেটে কারখানায় গ্যাস সংযোগ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : আলফাজ সরকার  

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক কেটে কারখানায় গ্যাস সংযোগ নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে গাজীপুরের শ্রীপুরের এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে।
মঙ্গলবার দুপুর থেকে শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিমখন্ড এলাকার এসকিউ গ্রুপের এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানার প্রধান ফটকের সামনে সড়ক কাটার কাজ করতে দেখা গেছে কর্তৃপক্ষকে।
মহাসড়ক কাটার কথা স্বীকার করে এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানার মানব সম্পদ বিভাগের ব্যবস্থাপক জয়নাল আবেদীন বলেন, গ্যাসের লাইনের বাল্ব খোঁজার জন্য গর্ত করা হচ্ছে। মহাসড়কের অংশ কাটার বিষয়ে সড়ক ও জনপথের অনুমতি আছে কিনা এমন প্রশ্ন করা হলে কোনো কথা বলতে রাজি হননি।।
এসকিউ গ্রæপের এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানা কর্তৃপক্ষ কারখানায় গ্যাস সংযোগ নেওয়ার জন্য মহাসড়কের পাশে মাটির নিজ দিয়ে যাওয়া গ্যাসলাইন থেকে সংযোগ নিতে সড়ক কেটে কাজ শুরু করে। কাজ চলমান অবস্থায় ওই স্থানে তিতাস গ্যাস কর্তৃপক্ষের কোনও প্রতিনিধি বা প্রকৌশলীকে উপস্থিত থাকতে দেখা যায়নি। যেকোনও সময় গ্যাস লিকেজ হয়ে অগ্নিদুর্ঘটনাসহ বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন স্থানীয়রা।
গাজীপুর তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের মহা-ব্যবস্থাপক (জিএম) আনোয়ার হোসেন জানান, এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানা কর্তৃপক্ষ যদি আবেদন করে থাকে সেটি হেড অফিস থেকে অনুমতি নিতে হবে। উনাদের কি কার্যক্রম চলমান তা আমার জানা নেই। তবে গ্যাসের অনুমোদন পেলেও রোড কাটিংয়ের জন্য সংশ্লিষ্ট দপ্তর থেকে অনুমতি নিতে হবে।
সড়ক ও জনপথ গাজীপুরের নির্বাহী প্রকৌশলী এমডি শরিফুল মোহনা টেলিভিশন অনলাইনকে জানান, এসকিউ সেলসিয়াস লিমিটেড কর্তৃপক্ষকে মহাসড়ক কেটে গ্যাস সংযোগ নেওয়ার বিষয়ে কোনো অনুমতি দেওয়া হয়নি। মহাসড়কের ফুটপাত দখল করে কারখানার নির্ধারীত সাইকেল স্ট্যান্ড করার বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে আমাদের কেউ জানায়নি। আমরা খোঁজ নিয়ে যত দ্রতই সম্ভব কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।
author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button