চট্টগ্রামসংবাদ সারাদেশ

নোয়াখালীতে চতুর্থ পর্যায়ে ৪১৮টি গৃহের উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি: মাসুদুর রহমান

আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) নোয়াখালীর ৪টি উপজেলার ৪১৮জন ভূমিহীন-গৃহহীন পরিবারকে গৃহ প্রদান কার্যক্রম ভার্চুয়ালি সংযুক্ত হয়ে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে গনভবন থেকে সংযুক্ত হয়ে জেলার বেগমগঞ্জ উপজেলার আমানউল্যা পুর ইউনিয়নের কাচিহাটা আশ্রয়ণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। একইসাথে জেলার সদর, বেগমগঞ্জ, সোনাইমুড়ী, চাটখিল ও সেনবাগ উপজেলাকে গৃহ ও ভূমিহীন মুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুুর রহমান জানান, জেলায় মোট ভূমিহীন পরিবার রয়েছে ৬হাজার ২৭৮জন। যার মধ্যে ৪টি পর্যায়ে ৩হাজার ৫৭২টি পরিবারকে আমরা গৃহ নির্মাণ করে দিয়েছি। চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে জেলার সদর, বেগমগঞ্জ, চাটখিল ও সেনবাগ উপজেলা আরও ৪১৮টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝিয়ে দেওয়া হবে। যার মধ্যে ১০৩টি গৃহ ও ৩১৫টি ব্যারাক রয়েছে।

তিনি আরও জানান, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বেগমগঞ্জ উপজেলার আমানউল্যা পুর ইউনিয়নের কাচিহাটা গ্রামে ১ একর ২৩ শতক জমির উপর দেড় কোটি টাকা ব্যায়ে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ৫০টি ঘর সহ মোট ৪১৮টি ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেছেন। এছাড়াও সুবর্ণচরের চরমহি উদ্দিন আশ্রয়ণের ৩২০টি ব্যারাক ও কবিরহাট উপজেলার নলুয়া আশ্রয়ণের ১০০টি পুরাতন-জারজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণের কাজ চলমান রয়েছে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button