ঢাকাসংবাদ সারাদেশ

মাদারীপুরে পরিবহন ধর্মঘটের ডাক

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ৬দফা দাবি না মানলে পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়েছেন ৫টি সংগঠনের নেতারা। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন মাদারীপুর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার খাইরুল হাসান নিটুল। এ সময় তিনি বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে ইজিবাইক, মাহিন্দ্র, নসিমন, থ্রী হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল করছে।

এছাড়া রুট পারমিট ছাড়া মাদারীপুরের মহাসড়ক ব্যবহার করে দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলায় ফিটনেসবিহীন পরিবহন চলছে। অনুমতি ছাড়া বিভিন্ন স্থানে বাস কাউন্টার খুলছে একটি চক্র। এমনকি মহাসড়কে ভাড়ায় মোটরসাইকেল চালাচ্ছে অপ্রাপ্তরা। এতে প্রায়ই দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে মানুষ। এসব দাবি ১৭ অক্টোবরের মধ্যে বাস্তবায়নের জন্য প্রশাসন ও সরকারের উচ্চ পর্যায়ে আহবান জানান শ্রমিক নেতারা। তাদের এই দাবি না মানলে আগামী ১৮ অক্টোবর সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করবে শ্রমিকরা। এতে মাদারীপুরের মহাসড়ক ব্যবহার করে অন্য জেলায় যানবাহন চলতে করতে দেয়া হবে না বলেও জানান তারা।

সংবাদ সম্মেলনে অংশ নেয় মাদারীপুর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার খাইরুল হাসান নিটুল, সাধারণ সম্পাদক সৈয়দ মাহফুজুর রহমান, জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার, জেলা ট্রাক, মিনি ট্রাক, কাভার্ড ভ্যান ও ট্যাংকলড়ি মালিক সমিতির সভাপতি মো. ইউসুফ, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার, জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক মাতুব্বর, সাধারণ সম্পাদক মতিউর মাতুব্বরসহ অনেকেই।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button