খেলাধুলা

বাংলাদেশ -জিম্বাবুয়ে মুখোমুখি আজ

মোহনা অনলাইন

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি বিশ্বকাপের  প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াতে যাচ্ছে আজ থেকে।

শুক্রবার (৩ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।

নিজেদের নিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এই সিরিজ বড় প্রভাব রাখতে পারে বাংলাদেশের বিশ্বকাপ দলে। ঘরের মাঠের এই সিরিজের দলে আছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। পারভেজ হোসেন ইমন-তানজিদ তামিমদের সামনে প্রমাণের সুযোগ থাকছে।

সিরিজের প্রথম ম্যাচে লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে তানজিদ তামিমকে। অভিষেকের অপেক্ষায় থাকা তামিম আজই পেতে পারেন তার টি-টোয়েন্টি ক্যাপ। তিনে খেলবেন নাজমুল হোসেন শান্ত। নেতৃত্বের পাশাপাশি ব্যাটিংয়েও বড় দায়িত্ব থাকবে তার কাঁধে।

চারে দেখা যাবে তাওহিদ হৃদয়কে। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন এই হার্ডহিটার ব্যাটার। পাঁচে মোটামুটি জায়গা নিশ্চিত অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদের। তার সঙ্গে মিডল অর্ডারে থাকবেন জাকের আলি। উইকেট সামলানোর দায়িত্বও পালন করবেন জাকের।

অধিনায়ক হিসেবে শান্তর লক্ষ্য সিরিজ জয়, ‘প্রথমত ক্যাপ্টেন হিসেবে সিরিজটা জিততে চাই। এটাই প্রথম লক্ষ্য।’

এদিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়ে সংবাদ সম্মেলনে জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা বলেন, ‘সঠিক মাইন্ডসেট নিয়ে, খুব ভালো প্রস্তুতি নিয়ে আমরা এই সিরিজ খেলতে এসেছি। আমরা জয়ের জন্যই বাংলাদেশে এসেছি। আপনার প্রশ্নের উত্তর দিতে গিয়ে যদি বলি ৩-০, ৪-০, ৫-০ ব্যবধানে জিতব, ব্যাপারটা বাংলাদেশের প্রতি অসম্মান করা হবে। আবার যদি বলি বাংলাদেশ জিতবে, তাহলে এটা আমার দলকে অসম্মান করা হয়। আমার মনে হয় তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে। বাংলাদেশের সামনে বিশ্বকাপ আছে, অনেক পরীক্ষানিরীক্ষার ব্যাপার আছে। ইনশাআল্লাহ, দুই দলের জন্যই ভালো সিরিজ হবে।’

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button