খেলাধুলা

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারল বাংলাদেশ

মোহনা অনলাইন

২০২৪ টি-২০ বিশ্বকাপের আগে বাংলাদেশ ক্রিকেট দলের হতাশাজনক পারফরম্যান্স অব্যাহত। বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দল আমেরিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছে। এই সিরিজের দ্বিতীয় ম্যাচটি ২৩ মে আয়োজন করা হয়েছিল। এই ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্র ৬ রানে জয়লাভ করার পাশাপাশি সিরিজও নিজেদের করে নিয়েছে।

আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান ১৯তম। বোলারদের র‌্যাঙ্কিংয়ে প্রথম ১০০ জনের তালিকাতেও নেই কেউ। অথচ এমন দলের বিপক্ষে ১৪৫ রানও তুলতে পারল না বাংলাদেশ। টানা দুই ম্যাচে ব্যর্থ হয়ে সিরিজ হারল শান্ত বাহিনী। টানা হারে এই সংস্করণে শততম হারের লজ্জার রেকর্ড স্পর্শ করেছে বাংলাদেশ। ১৬৮ টি-টোয়েন্টি খেলে ৬৪ জয়ের বিপরীতে টাইগারদের হার ১০০ ম্যাচে।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আয়োজন করা হয়েছিল এই সিরিজের। অথচ সেই সিরিজই কি না বাংলাদেশকে দাঁড় করিয়ে দিয়েছে লজ্জার সামনে। যেটা সহজে ভুলে পারতে পারার কথা নয় নাজমুল হোসেন শান্তদের। যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে থেকেই বাংলাদেশ দলের দুশ্চিন্তার প্রতিশব্দ হয়ে দাঁড়িয়েছিল টপ অর্ডার। গতরাতে যেন পুরো ব্যাটিং অর্ডারই ধসে পড়ল।

শান্তরা দ্বিতীয় ম্যাচে যে চেষ্টা করেছে সেটা ঘুরে দাঁড়ানোর জন্য যথেষ্ট হলো না। সিরিজ বাঁচানোর ম্যাচে বোলাররা যুক্তরাষ্ট্রকে ১৪৪ রানে আটকে দিলেও ব্যাটিংয়ে ছিল হতশ্রী পারফরম্যান্স। ২৫ মে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে জয় না পেলে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবতে হবে শান্ত বাহিনীকে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button