T20 বিশ্বকাপ ক্রিকেটখেলাধুলা

সুপার এইটে বাংলাদেশের ম্যাচে আম্পায়ারিংয়ে থাকছেন যারা

মোহনা অনলাইন

বিশ দল নিয়ে যাত্রা করা বিশ্বকাপে এখন টিকে আছে মাত্র আট দল। সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে যেখানে দুই গ্রুপে ভাগ হয়ে বুধবার থেকে লড়াইয়ে নামবে দলগুলো। তার আগে এই পর্বের ১২ ম্যাচের জন্য ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রস্তুত করেছে আইসিসি।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) গতকাল (মঙ্গলবার) এক বিজ্ঞপ্তিতে বিশ্বকাপের সুপার এইটের ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে।

আজ (বুধবার) থেকে শুরু হবে সুপার এইটের রোমাঞ্চ। দক্ষিণ আফ্রিকা ও ‍যুক্তরাষ্ট্রের ম্যাচ দিয়ে আট দলের শ্রেষ্ঠত্বের এই লড়াই শুরু হবে। ম্যাচটিতে দায়িত্ব পালন করবেন ক্রিস গাফেনি এবং রিচার্ড কেটেলবরো।

মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের জন্যে দায়িত্বপ্রাপ্ত ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করে তারা। যেখানে তিনটি ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশী আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। ২০, ২১ ও ২৪ জুন দায়িত্বে থাকবেন তিনি।

২০ জুন ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে তৃতীয় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন সৈকত। তবে ২১ জুন ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার হিসেবেই মাঠে থাকবেন তিনি। আর ২৩ জুন ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে এই বাংলাদেশী থাকবেন চতুর্থ আম্পায়ারের দায়িত্বে।

একই সাথে জানা গেছে বাংলাদেশের ম্যাচগুলোয় কারা থাকছেন দায়িত্বে। ২১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন রিচার্ড ইলিংওর্থ ও মাইকেল গোও। তৃতীয় আম্পায়ার থাকবেন আদ্রিয়ান হোল্ডস্টক।

২২ জুন ভারতের বিপক্ষে ম্যাচে অন-ফিল্ডে থাকবেন মাইকেল গোও ও আদ্রিয়ান হোল্ডস্টক। তৃতীয় জন হলেন ল্যাংটন রুসেরে। আর ২৫ জুন আফগানিস্তানের বিপক্ষে মাঠে থাকবেন ল্যাংটন রুসেরে ও নীতিন মেনন। যেখানে তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করবেন আদ্রিয়ান হোল্ডস্টক।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button