T20 বিশ্বকাপ ক্রিকেটখেলাধুলা

অস্ট্রেলিয়াকে হারিয়ে বাংলাদেশকে সেমিফাইনালের সুখবর দিল আফগানিস্তান

মোহনা অনলাইন

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত লড়াই করল শক্তিশালী আফগানিস্তান। অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান। সেমিফাইনালে যেতে অস্ট্রেলিয়ার ১৪৯ রানের সমীকরণ সহজ ছিল। জিতলেই সেমিফাইনাল। কিন্তু বাঁচা-মরার ম্যাচে পরাজয়কে সঙ্গী করল অজিরা।

রবিবার সকালে (২৩ জুন) আর্নেস ভ্যাল স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে মুখোমুখি হয় আফগানিস্তান ও অস্ট্রেলিয়া।

আগে ব্যাটিংয়ে নেমে ১৪৮ রানের পুঁজি গড়ে আফগানিস্তান। এ রান তাড়া করতে নেমে অজিরা ১২৭ রানে অল আউট। রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান ওপেনিং জুটিতে ১৫.৫ ও ওভারে ১১৮ রান তুলে দলকে দারুণ ভিত্তি গড়ে দেন, যার ওপর দাঁড়িয়ে দলটি পায় ১৪৮ রানের সংগ্রহ।

এরপর গুলবাদিন নায়েব (৪/২০) ও নভীন উল হক (৩/২০) অবিশ্বাস্য বোলিংয়ে দলকে জেতান। মঙ্গলবার সকালে বাংলাদেশের বিপক্ষে সুপার এইটের শেষ ম্যাচ খেলবে আফগানরা, যেটি জিতে নিলে তারাও প্রথমবারের মতো উঠে যেতে পারে সেমিফাইনালে।  ভারতের ৪, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের সমান ২ পয়েন্ট।

বাংলাদেশ ম্যাচ নিয়ে আজকের ম্যাচসেরা গুলবাদিব বলেন, ‘আমরা প্রতিটি ম্যাচকেই গুরুত্ব দেই। বাংলাদেশ ভালো একটা দল। আমরা আজ বিশ্রাম নেব, এরপর পরের ম্যাচ নিয়ে পরিকল্পনা করব।’

এই জয়ে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকল আফগানিস্তান। এমনকি বড় দুই হারের পরও সমীকরণে বিশ্বকাপে টিকে রইল বাংলাদেশ। এখন ভারতের কাছে যদি অস্ট্রেলিয়া হেরে যায় আর আফগানিস্তানকে যদি বড় ব্যবধানে হারাতে পারে বাংলাদেশ, সেমিতে যাওয়া সম্ভব নাজমুল হোসেন শান্তদেরও।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button