T20 বিশ্বকাপ ক্রিকেটখেলাধুলা

বিশ্বকাপ থেকে কত টাকা পেল বাংলাদেশ

মোহনা অনলাইন

সুপার এইটের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারের মধ্যে দিয়ে সমাপ্তি ঘটেছে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন। তবে বিশ্বকাপ থেকে বিদায় নিলেও খালি হাতে ফিরতে হচ্ছে না বাংলাদেশকে। সেরা আট দলের লড়াইয়ে থাকায় আইসিসি থেকে ভালো অংকের আর্থিক পুরস্কার পাচ্ছে নাজমুল হোসেনের দল।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি আগের সব টুর্নামেন্টকে ছাপিয়ে গেছে। চলতি আসরে মোট প্রাইজমানি ১ কোটি ১২ লাখ ৫০ হাজার ডলার। টুর্নামেন্ট শুরুর আগেই আইসিসি জানিয়েছিল, চ্যাম্পিয়ন দল পাবে ২৪ লাখ ৫০ হাজার ডলার। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে চ্যাম্পিয়ন দল এবারই সবচেয়ে বেশি প্রাইজমানি পাবে। রানার্সআপ দল প্রাইজমানি হিসেবে পাবে ১২ লাখ ৮০ হাজার ডলার। সেমিফাইনালে হেরে যাওয়া দলগুলোর প্রত্যেকে পাবে ৭ লাখ ৮৭ হাজার ৫০০ ডলার করে। সুপার এইট থেকে বাদ পড়া চার দলের প্রত্যেকে প্রাইজমানি হিসেবে পাবে ৩ লাখ ৮২ হাজার ৫০০ ডলার করে। আর প্রতিটি ম্যাচ জয়ের জন্য পাবে অতিরিক্ত ৩১ হাজার ১৫৪ ডলার।

সেই হিসেবে সুপার এইটে জায়গা করে নেওয়ায় প্রাইজমানি হিসেবে পাচ্ছে ৩ লাখ ৮২ হাজার ৫০০ ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকারও বেশি)। গ্রুপপর্বে তিনটি ম্যাচ জেতায় পাচ্ছে ৯৩ হাজার ৪৬২ ডলার (বাংলাদেশি টাকায় ১ কোটি ৫ লাখ টাকার সমান)। সব মিলিয়ে বিশ্বকাপ থেকে বাংলাদেশের আয় ৪ লাখ ৭৫ হাজার ৯৬২ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ৬০ লাখ টাকারও বেশি।

তবে বাংলাদেশ দল এই আয় করলেও প্লেয়ারদের আয় এখানেই শেষ নয়। প্লেয়াররা তাদের চুক্তি অনুযায়ী টাকা পাবেন, এরসঙ্গে ম্যাচ খেলার ফি, জেতার বোনাসও পাবেন তারা। সব মিলিয়ে বিশ্বকাপের শেষটা ভালো না হলেও বাংলাদেশ দল আর্থিক দিক থেকে হাসি মুখেই বাড়ি ফিরবে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button