খেলাধুলা

আর ১০০ দিন পর বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ

মোহনা অনলাইন

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে চলছে পুরুষ নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। এই বছরে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপও। নারী বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের উৎসাহ খানিকটা বেশি। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে না হতেই নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। শুরু হলো ১০০ দিনের কাউন্টডাউন।

১০০ দিনের কাউন্ট ডাউন উপলক্ষ্যে গতকাল (মঙ্গলবার) মিরপুর শের-ই-বাংলায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে বাংলাদেশের নারী ক্রিকেটাররা উপস্থিত ছিলেন। এবারের আসর বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ায় বাংলাদেশের উৎসাহ খানিকটা বেশি।

এরই মধ্যে আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ৩ অক্টোবর শুরু হবে এবারের নারী বিশ্বকাপ। ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর। ১০টি দলের বিশ্বকাপে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে।

১০টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। ‘এ’ গ্রুপে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলংকা এবং ‘বি’ গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও স্কটল্যান্ড প্রতিদ্বন্দ্বিতা করবে।

গত মে মাসে ঢাকায় নবম নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপিং চূড়ান্ত হয়।

আসন্ন বিশ্বকাপে সর্বমোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রস্তুতি ম্যাচের ভেন্যু বিকেএসপি। বিশ্বকাপের মূল ম্যাচগুলো হবে মিরপুর হোম অব ক্রিকেট ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গ্রাউন্ড ২’তে।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button