T20 বিশ্বকাপ ক্রিকেটখেলাধুলা

‘ভারতকে সুবিধা দিতে গিয়ে আফগানিস্তানের সঙ্গে অন্যায় করা হয়েছে’

মোহনা অনলাইন

আবারও একবার মেগা টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার কাছাকাছি ভারত। যার আগে রয়েছে সেমিফাইনালের বাধা। যা পেরুতে পারলে ফাইনালে উঠবে ভারত। আজকের সেমিতে তাদের সঙ্গে ইংল্যান্ডের লড়াই নিয়ে চলছে জোর আলোচনা। কারণ ম্যাচটিতে রিজার্ভ ডে নেই, প্রবল বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ারও সম্ভাবনা আছে। এমনটা হলে ফাইনালে ওঠে যাবে ভারত।

ভারতকে সুবিধা করে দিতে গিয়ে খুব তাড়াহুড়োর মাঝেই আফগানিস্তানকে প্রথম সেমিতে নামতে হয়েছে বলে মনে করেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

একপক্ষ বেশি সুবিধা পাওয়া এবং অন্যরা তার ভুক্তভোগী হচ্ছে বলে সামাজিক মাধ্যমে এক্সে (সাবেক টুইটার) দেওয়া এক টুইট বার্তায় দাবি করেন ভন। প্রথম সেমিতে আজ ভোর সাড়ে ৬টায় মুখোমুখি হয়েছিল আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। সুপার এইটে শেষ ম্যাচ খেলার পর রশিদ খানরা সেমির আগে ফ্লাইট বিপর্যয়ে পড়ায় অনুশীলনেরও সুযোগ পাননি।

আজ (বৃহস্পতিবার) রাত সাড়ে ৮টায় দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। তার আগে আফগান ম্যাচ দেখেই ক্ষোভ ঝাড়লেন বর্তমানে ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার মাইকেল ভন। তিনি লিখেছেন, ‘সুতরাং সোমবার রাতে (স্থানীয় সময়) আফগানিস্তান সেন্ট ভিনসেন্টে ম্যাচ জিতে সেমিতে কোয়ালিফাই করে…এরপর ৪ ঘণ্টা ফ্লাইট বিলম্ব হয়ে মঙ্গলবার ত্রিনিদাদের বিমান ধরে। নতুন ভেন্যুতে গেলেও সেখানকার আবহ বোঝা কিংবা তারা অনুশীলনেরও সময় পায়নি। ক্রিকেটারদের প্রতি এমন অসম্মানজনক আচরণে আমি ভীত।’

পুরো বিশ্বকাপেই ভারতের অনুকূলে সূচি সাজানো হয়েছে দাবি করে ভন আরও লেখেন, ‘নিশ্চিতভাবে ম্যাচটি (আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা) গায়ানায় প্রথম (সেমিফাইনাল) হতে পারত…কিন্তু পুরো ইভেন্টই যখন ভারতকে লক্ষ্য করে সাজানো, তখন অন্যদের সঙ্গে খুবই অন্যায় হয়ে গেছে।’

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button