T20 বিশ্বকাপ ক্রিকেটখেলাধুলা

ভারত-ইংল্যান্ড ম্যাচে বৃষ্টির শঙ্কা, খেলা না হলে ফাইনালে ভারত!

মোহনা অনলাইন

ফাইনালের আগে বৃহস্পতিবার (২৭ জুন) মেগাফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত ও ইংল্যান্ড। দুই দলই আছে দুর্দান্ত ফর্মে। তবে এ ম্যাচে বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। ভারতীয় দলের খেলোয়াড়রাই হয়ত এখন গায়ানার আকশের দিকে তাকিয়ে থাকবেন কারণ এই ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেই যে ফাইনালে চলে যাবে ভারত।

গায়ানার আবহাওয়া অবশ্য এখন ইঙ্গিত দিচ্ছে সেদিকেই। আজ বৃহস্পতিবারসহ আগামী কদিন সেখানে প্রবল বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে। গত ২৫ এবং ২৬ জুন সেখানে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। ২৭ তারিখেও বৃষ্টির কথা উল্লেখ করা হয়েছে। পূর্বাভাস বলছে, ‘সকালে বৃষ্টি এবং বিকেলে বজ্রপাতসহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাতাস ঘণ্টায় ১০ থেকে ১৫ মাইল বেগে বইতে পারে। বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশের বেশি।’

এবারের বিশ্বকাপের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, সেমিফাইনালের খেলা পণ্ড হলে সুপার এইটে এগিয়ে থাকা দল সরাসরি ফাইনালে উঠে যাবে। ভারত ও ইংল্যান্ডের মধ্যে সুপার এইটে রোহিত শর্মারা পেয়েছেন ৬ পয়েন্ট, জস বাটলাররা ৪। অর্থাৎ ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল পণ্ড হয়ে গেলে ফাইনালে উঠবে রোহিত শর্মারা।

রিজার্ভ ডে-তে গড়ালে এ ম্যাচে যে দল জিতবে, তাদের ২৯ জুন ব্রিজটাউনে পৌঁছেই ফাইনালে মাঠে নেমে পড়তে হবে। কিন্তু আইসিসি ২৮ জুন ট্র্যাভেল ডে হিসেবে চিহ্নিত করে ২৯ জুন ফাইনাল আয়োজনের পক্ষে। আর এক্ষেত্রে সুপার এইটে যারা এগিয়ে ছিল, তাদেরকেই ফাইনালে দেখা যাবে।

আবহাওয়ার পূর্বাভাস বিষয়ক ওয়েবসাইট ‘অ্যাকু ওয়েদার’ বলছে, ভারত ও ইংল্যান্ডের মধ্যে সেমিফাইনাল ম্যাচ শুরুর আগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সকাল ১০টায় এবং তার আগে বৃষ্টির বেশ সম্ভাবনা রয়েছে গায়ানায়। যেখানে বৃষ্টির সম্ভাবনা ৩৫ থেকে ৬৮ শতাংশ থাকতে পারে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button