T20 বিশ্বকাপ ক্রিকেটখেলাধুলা

বিশ্বকাপের সেরা ‘ফ্যান্টাসি’ একাদশে আছেন যারা

মোহনা অনলাইন

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের পুরো টুর্নামেন্টের ফ্যান্টাসি একাদশ ঘোষণা করল আইসিসি। যেখানে জায়গা পেয়েছেন বল হাতে নজরকাড়া টাইগার স্পিনার রিশাদ হোসেন। একাদশে সর্বোচ্চ তিনজন ক্রিকেটার আছেন ফাইনালিস্ট ভারতের। এ ছাড়া অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের দু’জন এবং ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের একজন করে জায়গা পেয়েছেন।

বাংলাদেশি লেগস্পিনার রিশাদ তার অভিষেক বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য সব মহলে বেশ প্রশংসিত। ফলে এবার বিশ্বকাপের সেরা ফ্যান্টাসি একাদশেও পয়েন্টের ভিত্তিতে তিনি জায়গা করে নিয়েছেন। তার পয়েন্ট ৪৭৮। ওই একাদশে অধিনায়ক হিসেবে আছেন রশিদ খান। আফগানিস্তান দলপতির ফ্যান্টাসি পয়েন্ট ৫৭৮। সবমিলিয়ে পুরো একাদশে সমান তিনজন করে আছে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের। এর বাইরে একজন করে আছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার। উইকেটরক্ষক হিসেবে আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ (৪৩৭) এবং ব্যাটার হিসেবে ট্রাভিস হেড (৩৬১), ডেভিড ওয়ার্নার (২৮১) ও ত্রিস্টান স্টাবস একাদশে আছেন (২৫৪)।

পয়েন্টের ভিত্তিতে একাদশে অলরাউন্ডার হিসেবে আছেন দুজন– হার্দিক পান্ডিয়া (৫৪৮) ও মার্কাস স্টয়নিস (৫১১)। ফ্যান্টাসি একাদশের বাকি পাঁচজন বোলার– অধিনায়ক রশিদ (৫৭৮), ফজলহক ফারুকি (৫৪৬), জাসপ্রিত বুমরাহ (৫০৯), আর্শদীপ সিং (৫০৪) ও রিশাদ হোসেন (৪৭৮)।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button