খেলাধুলা

চলছে বিসিবির বোর্ড মিটিং

মোহনা অনলাইন

শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্টের মাঝপথেই জানা গিয়েছিল শিগগিরই বোর্ড সভায় বসবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী আজ বোর্ড সভায় বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুপুর তিনটায় মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামস্থ কার্যালয়ে শুরু হয়েছে এই সভা।

এর আগে দুপুর দুইটা নাগাদ মিরপুরে হাজির হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর একে একে যোগ দেন বিসিবির অন্যান্য পরিচালকরাও। আজকের বোর্ড সভায় আলোচনার কেন্দ্রে থাকবে কয়েকটি বিষয়।

গতকাল বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন সভার আলোচ্য বিষয়গুলো নিয়ে গণমাধ্যমে ধারণা দিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, ‘রুটিন বিষয়গুলোই আলোচিত হবে। এর বাইরে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের কাজের বিষয় নিয়ে আলাপ হবে। বাংলাদেশ দল কোনো আইসিসি বা এসিসির আসরে অংশ নিলে, এরপরের সভায় পারফরম্যান্স নিয়ে আলোচনা হয়। এবারও তা হবে। এ ছাড়া অর্থনৈতিক কিছু বিষয় আছে আলোচ্য সূচিতে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বে চার ম্যাচের তিনটিতে জিতে সুপার এইটে উঠেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় রাউন্ডের প্রথম দুই ম্যাচ হেরে মোটামুটি বিদায়ের প্রহর গুনছিল নাজমুল হোসেন শান্ত’র দল। কিন্তু শেষদিকে আফগানিস্তানের কল্যাণে সেমিফাইনালে খেলার সম্ভাবনাও উঁকি দেয়। কিন্তু তাতে ১২.১ ওভারে আফগানদের দেওয়া ১১৫ রানের লক্ষ্য পেরোতে হতো টাইগারদের। কিন্তু সেটি পূরণ তো দূরে থাক, উল্টো ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় শান্ত-সাকিবরা
বোর্ড সভায় উপস্থিত থাকার কথা ২৩ পরিচালকের। থাকবেন বিসিবি সভাপতি এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী নাজমুল হাসান পাপনও। প্রতি বিশ্বকাপের পরই টুর্নামেন্টে বাংলাদেশের পারফরম্যান্স মূল্যায়ন করে বোর্ড সভা আয়োজনের রীতি রয়েছে। এবারও ঠিক একই কারণে সভা ডাকা হয়েছে।
এই সভায় মূল আলোচ্য বিষয় হিসেবে থাকছে ক্রিকেটারদের বিশ্বকাপ পারফরম্যান্স। আলোচনা হতে পারে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেসহ অনন্য কোচিং স্টাফদের ভবিষ্যৎ নিয়েও। পাশাপাশি অধিনায়ক নাজমুল হোসেন শান্ত তিন ফরম্যাটের নেতৃত্বে থাকবেন কি না, সেটাও থাকছে আলোচ্য সূচিতে।
উল্লেখ্য, ছুটি শেষে চলমান টাইগার্স ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের। চট্টগ্রামে চলছে টাইগার্স দলের অনুশীলন। সেখানে বিসিবির কোচ সোহেল ইসলামের অধীনে অনুশীলন করবেন ক্রিকেটাররা। জাতীয় দলের কোচরা না আসা পর্যন্ত সেখানেই আসন্ন ব্যস্ত টেস্ট সূচির প্রস্তুতি নেবেন খেলোয়াড়েরা।
author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button