খেলাধুলা

আবারও ফ্রান্সের সামনে আর্জেন্টিনা

মোহনা অনলাইন

গত বিশ্বকাপের রোমাঞ্চকর এক ফাইনাল হয়ে আছে আর্জেন্টিনা-ফ্রান্সের লড়াই। আরও একটি ফ্রান্স-আর্জেন্টিনা ফাইনাল দেখার অপেক্ষায় ছিলেন ভক্তরা। কিন্তু, আলবিসেলেস্তেরা রানার্সআপ হওয়ায় কোয়ার্টার ফাইনালেই দেখা হচ্ছে ফেবারিট এই দুই দলের। মঞ্চটা অলিম্পিক হলেও জমজমাট এক লড়াইয়ের অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। লিওঁর গ্রুপামা স্টেডিয়ামের ম্যাচটি ছিল হাভিয়ের মাসচেরানোর দলের জন্য বাঁচা-মরার লড়াই। কারণ ইউক্রেনে সঙ্গে হারলেই অলিম্পিক থেকে আর্জেন্টিনার বিদায়। যদিও ‍দ্বিতীয়ার্ধের ২ গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে লাতিন আমেরিকার দলটি।

ইউক্রেনের বিপক্ষে প্রথমার্ধের কোনও গোল পায়নি আর্জেন্টিনা। তবে বিরতি থেকে ঘুরে এসেই ৪৭ মিনিটে আলবিসেলেস্তেদের এগিয়ে নেন থিয়াগো আলমান্দা। তার ওই গোলেই জয়ের স্বপ্ন দেখছিল আর্জেন্টিনা।

তবে এক গোলের লিড নিয়ে খুব একটা স্বস্তিতে ছিল না। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমের প্রথম মিনিটে গিয়ে জয় নিশ্চিত হয়, যখন জাল খুঁজে নেন ক্লাউদিও এচেভেরি।

২-০ গোলের জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে আর্জেন্টিনার। তবে একটা জায়গায় অস্বস্তি থেকেই গেছে! গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। মরক্কোর বিপক্ষে প্রথম ম্যাচ হেরে যাওয়ার খেসারত দিতে হয়েছে এখানে।

ইউক্রেনের বিপক্ষে জয়ে ৩ ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট ৬। সমান ম্যাচে মরক্কোর পয়েন্টও ৬। এমনকি দুই দলের গোল ব্যবধানও সমান। কিন্তু মুখোমুখি লড়াইয়ে মরক্কো এগিয়ে থাকায় ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে আফ্রিকার দেশটি।

ফলে আর্জেন্টিনা গ্রুপ রানার্স-আপ হওয়ায় ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি দাঁড়িয়ে গেছে। বাংলাদেশ সময় শুক্রবার (২ আগস্ট) দিবাগত রাত ১টায় স্বাগতিকদের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে নামবে আর্জেন্টিনা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button