খেলাধুলা

দারুণ জয়ে সেমিফাইনালে বাংলাদেশ এইচপি

শেষ দিকে সমীকরণটা একেবারেই সহজ ছিল না। জিততে ১৮ বলে ৩৬ রান দরকার ছিল বাংলাদেশের। এই চ্যালেঞ্জিং কাজটাই একেবারে সহজ করে তোলেন মাহফুজুর রহমান। কিটন ক্রিচেলকে প্রথম বলে চার মারার পরে একই ওভারের দুটি বল পাঠালেন সীমানার বাইরে। এতেই বাংলাদেশের জয় চলে এলো হাতের মুঠোয়। দারুণ জয়ে পার্থ স্কর্চার্সকে বিদায় করে টুর্নামেন্টের সেমিফাইনালে উঠল আকবর আলির দল।

আজ শনিবার অস্ট্রেলিয়ার মাটিতে পার্থ স্কর্চার্সকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ এইচপি। এই জয়ে ৯ দলের টুর্নামেন্টে তিন নম্বরে থেকে সেরা চারের টিকেট নিশ্চিত করেছে লাল-সবুজের দল।

এদিন মাত্র ১২৯ রান তাড়া করতে নেমে টপ-অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ডুবতে বসেছিল বাংলাদেশ। শেষ দিকে সেই শঙ্কা উড়িয়ে একা হাতে দলকে জিতিয়েছেন মাহফুজুর। বাঁহাতি স্পিনে ৪ ওভারে ২৬ রান দেওয়ার পর মাত্র ১৩ বলে তিনি করেন ৩২ রান।

এ ছাড়া ম্যাচ জয়ের পথে সর্বোচ্চ ৩৫ রান করেন আকবর। ২৬ রান আসে জিসান আলমের ব্যা থেকে।

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১২৯ রান করে পার্থ স্কর্চার্স। জবাব দিতে নেমে ১৯.৩ ওভারে ১৩০ রান করে জয় তুলে নেয় বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

পার্থ স্কর্চার্স: ২০ ওভারে ১২৯/৫ (ওয়াসলি ৫, ওয়ালি ৫৬, হল্ট ৩৪, ফ্যানিং ৪, কার্টিস ৫, ক্রিচেল ১৭*, স্পোরস ২*; রিপন ৪-০-১৯-২, আবু হায়দার ৪-০-৩০-১, রকিবুল ৪-০-২৭-২, মাহফুজুর ৪-০-২৬-০ আলিস ৪-০-২৩-০)।

বাংলাদেশ এইচপি: ১৯.৩ ওভারে ১৩০/৭ (জিসান ২৬, তানজিদ ১, পারভেজ ০, আরিফুল ২, আকবর ৩৫, শামীম ১৬, আবু হায়দার ৭, মাহফুজুর ৩২*, রকিবুল ১*; রিচার্ডসন ৪-০-২২-২, কেলি ৪-০-৮-৩, জ্যাকসন ৩-০-১৭-০, স্পোরস ৪-০-৪০-০, পাওয়ার ৩-০-১০-১, ক্রিচেল ১.৩-০-২৮-০)।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button