খেলাধুলা

ম্যাচসেরা পুরস্কারের অর্থ বন্যার্তদের দিলেন মুশফিক

মোহনা অনলাইন

প্রথমবার টেস্ট ক্রিকেটে পাকিস্তান জয় করলেন মুশফিকুর রহিম-সাকিব আল হাসান-মেহেদী মিরাজরা। পাকিস্তানের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে এর আগে ২০টি ম্যাচে বরাবর হেরে যাওয়া দলটিই আজ ১০ উইকেটের জয় পেয়েছে।

এই জয়ের দিনে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটাও হাতে পেয়েছেন মুশফিকুর রহিম। রবিবার (২৫ আগস্ট) ম্যাচের পঞ্চম দিনের দ্বিতীয় সেশনে রানে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। সবমিলিয়ে বিদেশের মাটিতে এটি বাংলাদেশের সপ্তম টেস্ট জয়। আর যেকোনো ভেন্যুতে পাকিস্তানের বিপক্ষে প্রথম জয়।

আর ম্যাচসেরা হিসেবে পাওয়া প্রাইজমানির পুরোটাই বাংলাদেশের বানভাসি মানুষের জন্য দেয়ার ঘোষণা দিয়েছেন মিস্টার ডিপেন্ডেবল।

তীব্র বন্যায় দেশের ৯ জেলায় ১০ লাখ মানুষ পার করছেন মানবেতর জীবন। রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনে এসে বাংলাদেশের সেই মানুষদেরই স্মরণ করেছিলেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। এবার সেই একই মঞ্চ থেকে মুশফিক জানালেন সহায়তার কথা।

পুরস্কার বিতরণীতে এসে মুশফিক বলেছেন, ‘এখন পর্যন্ত আমার সেরা জয়ের একটি, কারণ প্রতিপক্ষের মাটিতে আমরা ভালো করছিলাম না। সবাই পাকিস্তানে খুব ভালো প্রস্তুতি নিয়েছে, দেশেও ভালো প্রস্তুতি নিয়েছে। সিরিজের আগে আড়াই মাসের একটা ফাঁকা সময় ছিল।

এরপর নিজের সিদ্ধান্তটা জানিয়েছেন মুশফিক, ‘আমি সবসময় সেরাটা দেওয়ার চেষ্টা করি। দেশের হয়ে ভালো খেলাটা আমাকে অনুপ্রেরণা দেয়। আমি একটা ঘোষণা দিতে চাই। আমি আমার পুরস্কারের অর্থ বাংলাদেশের বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দান করতে চাই।’

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button