খেলাধুলা

বাংলাদেশে বিশ্বকাপ না হওয়াটা দুঃখজনক : ইংল্যান্ড অধিনায়ক

মোহনা অনলাইন

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ টুর্নামেন্টের আয়োজক স্বত্ত্ব বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে থাকলেও অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে। কারণ  রাজনৈতিক অস্থিরতার। দেশের মাটিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলতে পারাটা বাংলাদেশ দলের জন্য দুঃখজনক বলে মন্তব্য করেছেন ইংল্যান্ড অধিনায়ক হিদার নাইট।

আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের কন্ডিশনের অনেকটাই মিল থাকলেও ঘরের মাঠে সবসময় বাড়তি একটা সুবিধা থাকে বলে মনে করেন নাইট। এছাড়া বাংলাদেশে বিশ্বকাপ হলে দর্শকসংখ্যা বেশি হতো বলেও মনে করেন ইংল্যান্ড অধিনায়ক হিদার নাইট।

ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনার সরকারের পতনের পর পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরাতে নেয় আইসিসি। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডসহ অংশগ্রহণকারী বেশ কয়েকটি দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে নিষেধাজ্ঞার কারণে এমন সিদ্ধান্ত বলে জানানো হয়।

তিনি বলেন, ‘ভিন্ন কিছুই হতে যাচ্ছে। বাংলাদেশে অবশ্যই অনেক বেশি দর্শক থাকত। ২০১৪ সালে সেখানে খেলে দেখেছি। আমাদের ম্যাচে অনেক দর্শক দেখেছি, বিশেষ করে সিলেটে। আমাদের রীতিই হয়ে গিয়েছিল আশপাশে অনেক মানুষ থাকা। আমরা এটি নিয়ে কথা বলব। তবে এটা বিশ্বকাপ, এ নিয়ে উজ্জীবিত হতে খুব বেশি কিছু দরকার নেই।’

দর্শকদের প্রসঙ্গে নাইট বলেন, ‘কেউ কেউ দর্শকদের অনেক আওয়াজে রোমাঞ্চিত হয়। ফলে আমাদের সামনে কী আসতে যাচ্ছে, সেটি নিয়ে প্রস্তুত হতে হবে। আমার মনে হয় না হুট করে বেশি দর্শক আসবে। তবে এ নিয়ে কিছু করার নেই। অবশ্যই নিরাপত্তার মতো বিষয়গুলো সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

‘অবশ্যই বাংলাদেশ দলের জন্য ব্যাপারটি দুঃখজনক, নিজেদের মাটিতে বিশ্বকাপ খেলতে পারবে না। তবে আমার মনে হয়, এটিই হয়তো সঠিক সিদ্ধান্ত। কন্ডিশন একটু আলাদা হবে, তবে খুব বেশি হবে না।’-যোগ করেন তিনি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button