খেলাধুলা

কান্নাভেজা চোখে অবসরের ঘোষণা সুয়ারেজের

মোহনা অনলাইন

জাতীয় দলের জার্সিতে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়া ৩৭ বছর বয়সী তারকা লুইস সুয়ারেজ অবসরের ঘোষণা দিলেন। লুইস সুয়ারেজ জানিয়েছেন, বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের বিপক্ষে জাতীয় দলের হয়ে তিনি শেষ ম্যাচটি খেলবেন।

সোমবার (২ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে অবসরের সিদ্ধান্তের কথা জানান সুয়ারেজ। তিনি বলেন,‘হৃদয় ভেঙে যাচ্ছে। তবু জানাচ্ছি, আগামী শুক্রবারই জাতীয় দলের হয়ে শেষ ম্যাচটি খেলব আমি।”

তিনি আরও বলেন, “সৌভাগ্যবশত, আমি আত্মবিশ্বাসী যে, জাতীয় দল থেকে অবসর নিচ্ছি। কারণ, আমি একটি নতুন কোনো জায়গায় যেতে চাই। আমার বয়স ৩৭ বছর। আমি জানি যে পরের বিশ্বকাপে যাওয়া খুব কঠিন। এটা আমাকে অনেক সান্ত্বনা দেয় যে, আমি নিজে অবসর নিতে পারছি। ইনজুরির কারণে আমাকে অবসর নিতে হচ্ছে না। অথবা দল থেকে বাদ পড়ার কারণে অবসর নিতে হচ্ছে না।”

উরুগুয়ের হয়ে চারটি বিশ্বকাপ খেলেছেন লুইস সুয়ারেজ, খেলেছেন পাঁচটি কোপা আমেরিকাও। ২০১১ সালে উরুগুয়েকে কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন করতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন সুয়ারেজই। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছিলেন, করেছিলেন ৪ গোল। গোল চারটির শেষটি সুয়ারেজ করেছিলেন ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে। ম্যাচটি ৩-০ গোলে জেতে উরুগুয়ে।

২০০৭ সালে অভিষেকের পর থেকে উরুগুয়ের জার্সিতে এখন পর্যন্ত তিনি খেলেছেন ১৪২টি ম্যাচ। জাতীয় দলের জার্সিতে সর্বাধিক ৬৯টি গোলের রেকর্ডও তার নামের পাশে। ক্লাব ফুটবলে বর্তমানে বন্ধু লিওনেল মেসির সঙ্গে খেলছেন আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে। এর আগে বার্সেলোনাতেও একসঙ্গে খেলেছেন তারা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button