খেলাধুলা

মাহমুদউল্লাহর অবসর নিয়ে মুখ খুললেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের। গত জুনে সুযোগ পাওয়ার পরও বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে পারেননি। যা নিয়ে কম সমালোচনা হয়নি। তাই স্বাভাবিকভাবেই রিয়াদের টি-টোয়েন্টি ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে উঠেছে প্রশ্ন। এই বিষয়ে এবার মুখ খুললেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ভারত সিরিজের দলের রিয়াদকে রাখা নিয়েও কম আলোচনা হচ্ছে না। অভিজ্ঞ এই অলরাউন্ডার ভারত সিরিজেই অবসরের ঘোষণা দেবেন বলে গুঞ্জন উঠেছে। এমতবস্থায় আগামী ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় যে নেই রিয়াদ, সেটা মোটামুটি নিশ্চিত। এর ফলে খুব দ্রুতই টি-টোয়েন্টিকে বিদায় বলতে পারেন তিনি।

রিয়াদের অবসর প্রশ্নে শান্তর জবাব, ‘এ ব্যাপারে আমরা ড্রেসিংরুমে কোনো আলোচনায় যাইনি। সামনের দিকে হবে কী না, এখন এই আলোচনায় যেতেও চাই না, কারণ সিরিজ শুরু হচ্ছে। আমি যতটুকু বুঝতে পারি রিয়াদ ভাইয়ের জন্য এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ এবং হয়তো উনি নির্বাচকের সঙ্গে কথাও বলবেন, এ বিষয়ে আমি খুব একটা পরিষ্কার না। কিন্তু আমার মনে হয় যে, অবশ্যই নির্বাচক ও বোর্ডের সঙ্গে একটা আলোচনা তো হবেই ‘

অবসরের বিষয়ে শান্ত ইঙ্গিত দিলেও এখনও কোনো কিছু জানাননি টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসর নেওয়া রিয়াদ। অবশ্য সাম্প্রতিক পারফরম্যান্সও মাহমুদউল্লাহর পক্ষে নেই। সর্বশেষ ৯ টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ ২৫ রানের বেশি করতে পারেননি তিনি। তাই ভারত সিরিজে নিজেকে ফের একবার প্রমাণের চেষ্টা করবেন রিয়াদ।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button