খেলাধুলা

ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি হাঁকালেন সরফরাজ

প্রথম ইনিংসে দলীয় ৪৬ রানে অলআউট হওয়ার লজ্জায় পড়ে ভারত। স্বাগতিকরা বিপাকে পড়লেও প্রথম ইনিংসে ৪০২ রানের বড় সংগ্রহ দাঁড় করায় নিউজিল্যান্ড। এমতবস্থায় বেঙ্গালুরু টেস্টে ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই ভারতের। দ্বিতীয় ইনিংসে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন ব্যাটার সরফরাজ আহমেদ। তার সেঞ্চুরিতে ভর করে চাপ কাটিয়ে ওঠার চেষ্টায় গৌতম গম্ভীরের শিষ্যরা।

প্রথম ইনিংসে শূন্য রানে ফিরেছিলেন সরফরাজ। সেই সরফরাজ খান দ্বিতীয় ইনিংসে দুরন্ত সেঞ্চুরি হাঁকালেন। চতুর্থ দিনের এক ঘণ্টার মধ্যে শতরান পূর্ণ করেন সরফরাজ। ১১০ বলে সেঞ্চুরি করেন মুম্বাইয়ের এই ছেলে। ইনিংসের ৫৭তম ওভারে টিম সাউদিকে বাউন্ডারি মেরে সেঞ্চুরি পূর্ণ করেন সরফরাজ। বল বাউন্ডারি লাইন স্পর্শ করতেই উদযাপনে মাতলেন তিনি।

ঘরোয়া টুর্নামেন্ট ইরানি কাপে খেলতে নেমে তিনি ইতিহাসগড়া ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের রেকর্ডে ভাগ বসিয়ে এবার আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও পেয়ে গেলেন সরফরাজ। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে স্কোয়াডে ছিলেন। কিন্তু প্রথম টেস্টে সুযোগ মেলনি। কে এল রাহুল ঢুকে পড়ায় তাকে রিজার্ভ বেঞ্চেই কাটাতে হয়। দ্বিতীয় টেস্টের আগে দল থেকে ছাড়া পান। ঘরোয়া ক্রিকেটে ফিরে দ্বিশতরান হাঁকান। কিন্তু কিছুতেই সুযোগ পাচ্ছিলেন না। তবে, কেএল রাহুলের চোট তার জন্য আর্শীবাদ হয়ে আসে। সরফরাজ সেই সুযোগকেই দারুণভাবে কাজে লাগালেন। প্রথম ইনিংসে ভারত ৪৬ রানে অল আউট হয়ে গিয়েছিল। সেই ইনিংস সরফরাজ শূন্য রানে প্যাভিলিয়ন ফিরেছিলেন।

ঘরোয়া ক্রিকেটে সরফরাজ অনবদ্য। রানের ফোয়ারা বইয়েছেন সেখানে। এই প্রথম বার দেশের জার্সিতে সেঞ্চুরি করে বেশ তৃপ্ত দেখাল সরফরাজকে। সেঞ্চুরি করার পথে তার ব্যাটে এসেছে ১৩টি বাউন্ডারি ও ৩টি ছক্কা। কয়েকদিন আগে ইরানি কাপে মুম্বাইয়ের হয়ে ২২২ রানের অনবদ্য ইনিংস উপহার দিয়েছিলেন সরফরাজ খান। এ বার কিউয়িদের বিরুদ্ধে তার ব্যাটে ডাবল সেঞ্চুরি আসে কিনা, তা দেখার অপেক্ষা।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button