Top Newsজাতীয়

সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি সোনা ১৫ লাখ টাকা লুট

মোহনা অনলাইন

রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকার ১২ নম্বর সেক্টরের ৬১ নম্বর বাসা থেকে লুটের অভিযোগ উঠেছে। ইডেন কলেজের ভাইস প্রিন্সিপাল ড. মমতাজ শাহানারের বাসা থেকে ছাত্র সমন্বয়ক পরিচয়ে এই লুটপাট হয়। একই সঙ্গে ফ্ল্যাটে অবৈধ অস্ত্র ও টাকা মজুত আছে বলে পুলিশ ও সেনাবাহিনীর কাছে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে শিক্ষিকা মমতাজের কাছে আরও ২৫ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে।

ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন মারুফ হাসান পল্লব (৩২) ও আব্দুল্লাহ আল মামুন সজিব (২৬)। গত ১৮ অক্টোবর এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে বিষয়টি জানান ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

এ ঘটনায় ভুক্তভোগী পরিবার অভিযোগ দেওয়ার পর পুলিশের তদন্তে বেরিয়ে এসেছে  ডাকাত দলটি গড়ে তুলেছেন একাধিক প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১২ ছাত্র। গত ৫ আগস্টের পর ভঙ্গুর আইনশৃঙ্খলা পরিস্থিতির সুযোগ নিয়ে ওই শিক্ষার্থীরা বিভিন্ন ফ্ল্যাট ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে অর্থ ও স্বর্ণালংকার লুটের বড় ধরনের ছক কষেন। চক্রের দলনেতা হলেন মারুফ হাসান পল্লব (৩২)। তিনি বিজিএমইএ ইউনিভার্সিটির প্রাক্তন ছাত্র। সেকেন্ড ইন কমান্ড হলেন কাওসার। এ ছাড়া তন্ময় ও রনি নামে আরও দু’জনের তথ্য পাওয়া গেছে। এরই মধ্যে উত্তরা পশ্চিম থানা পুলিশ পল্লব ও তার চাচাতো ভাই আব্দুল্লাহ আল মামুন সজীবকে (২৬) গ্রেপ্তার করেছে। বাকি ১০ জনকে গ্রেপ্তারে রাজধানীসহ দেশের আরও কয়েকটি জেলায় অভিযান চলছে।

অভিযুক্তরা ফ্ল্যাটের সিসি ক্যামেরার ডিভিআর খুলে ফেলে এবং উপস্থিত ড. হারুনুর রশিদ হাওলাদারের স্ত্রী ইডেন কলেজের ভাইস প্রিন্সিপাল ড. মমতাজ শাহানারাকে বলে তাদের ফ্ল্যাটে অবৈধ অস্ত্র ও টাকা মজুত আছে। তারা পুলিশ ও সেনাবাহিনীর কাছে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ড. মমতাজ শাহানারারের কাছ থেকে ২৫ লাখ টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদা প্রদানে অস্বীকৃতি জানালে তাদের মধ্যে কয়েকজন তার সঙ্গে কথা বলতে থাকে এবং বাকিরা তার ঘর থেকে ৮৩ ভরি স্বর্ণালংকার ও নগদ ১৫ লাখ টাকা লুট করে নেয়।

ডিসি তালেবুর রহমান আরও বলেন, স্বর্ণালংকার ও টাকা লুট করে দুষ্কৃতকারীরা রাত ২টা ৪০ মিনিটের দিকে চলে যাওয়ার সময় সিসি ক্যামেরার ডিভিআরও সঙ্গে নিয়ে যায়। এ ঘটনায় গত ২০ অক্টোবর ড. মমতাজ শাহানারা বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে উত্তরা-পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেন।

ডিএমপির এই কর্মকর্তা বলেন, পুলিশ ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ বিশ্লেষণ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় জড়িতদের শনাক্ত করে। এরপর গত মঙ্গলবার (২২ অক্টোবর) ভোররাতে উত্তরা ৪ নম্বর সেক্টরের হোটেল প্যারাডাইজ থেকে জড়িত মো. মারুফ হাসান পল্লবকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে লুণ্ঠিত ১৪ ভরি স্বর্ণালংকার, একটি পাসপোর্ট ও ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

পরে গতকাল ২৩ অক্টোবর গ্রেপ্তার মো. মারুফ হাসান পল্লবকে আদালতে প্রেরণ করলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এবং অপর অভিযুক্তদের ব্যাপারে তথ্য দেন। এরপর মারুফ হাসান পল্লবের দেওয়া তথ্যের ভিত্তিতে উত্তরা ১২ নম্বর সেক্টর থেকে আব্দুল্লাহ আল মামুন সজিবকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে লুণ্ঠিত এক লাখ টাকা উদ্ধার করা হয়।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button