জাতীয়

এনআইডি তথ্য ফাঁসের ঘটনায় তদন্ত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

নাগরিকদের তথ্য ফাঁসের ঘটনায় তদন্ত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্যফাঁসের বিষয়টি নিয়ে সাইবার ইউনিটগুলো কাজ শুরু করেছে।

আজ রোববার (০৯ জুলাই) সচিবালয়ে আইন-শৃঙ্খলা কমিটির সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে মার্কিন প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানায়, বাংলাদেশ সরকারের একটি ওয়েবসাইট থেকে নাগরিকদের ব্যক্তিগত তথ্যফাঁসের ঘটনা ঘটেছে। এর মধ্যে রয়েছে নাগরিকদের নাম, ফোন নম্বর, ই-মেইল ঠিকানা ও জাতীয় পরিচয়পত্র নম্বর।

রোববার এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এনআইডি (জাতীয় পরিচয় পত্র) এখনও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অধীনে আসেনি। তথ্য ফাঁসের ঘটনায় সাইবার ইউনিট কাজ শুরু করছে। তথ্য সুরক্ষিত করতে বিশেষ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, আপনি যে বিষয়গুলো (তথ্য ফাঁস) বলছেন, সেটা আমরাও শুনছি। এ বিষয়ে আমাদের বিস্তারিত জানতে হবে, জেনে আপনাদের উত্তর দিতে হবে। এ মুহূর্তে আমাদের কাছে বিস্তারিত নেই। আপনারা যেভাবে শুনেছেন, আমরাও ঠিক সে রকমভাবে শুনেছি। না জেনে উত্তর দেওয়ার মতো তথ্য আমার কাছে নেই।

‘কী ঘটেছে কতখানি কী ফাঁস হয়েছে, সেটি আমাদের দেখতে হবে। দেখে যদি দেখি, কেউ এর সঙ্গে যুক্ত আছে, কেউ এতে সহযোগিতা করেছে- সেক্ষেত্রে অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা আমরা নেব। এক্ষেত্রে আমরা কাউকে ছাড় দেব না। পুরো বিষয়টি আমরা জেনে নিয়ে তদন্ত করে এটার ব্যবস্থা গ্রহণ করব,’ বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য সন্ত্রাসীরা আগস্ট মাসকে বেছে নেয় উল্লেখ করে মন্ত্রী জানান, ১৫ই আগস্ট ঘিরে বিশেষ সতর্কতা নেয়া হচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিশেষ সতর্ক অবস্থায় আছে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button