জাতীয়

পটুয়াখালীর কলাপাড়ায় দেশের সর্ববৃহৎ নৌঘাঁটি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অনলািইন ডেস্ক

পটুয়াখালীর কলাপাড়ায় দেশের সর্ববৃহৎ নৌঘাঁটি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১২ জুলাই) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই নৌঘাঁটিটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

বানৌজা শের-ই বাংলা নামে এই নৌঘাঁটির নাবিক প্রশিক্ষণ ও এভিয়েশন সুবিধা সম্বলিত এই ঘাঁটির ৪টি পেট্রোল ক্রাফট ও ৪টি এলসিইউ এর কমিশনিং করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল ঘাঁটি অধিনায়ক কমডোর এম মহব্বত আলী এর হাতে কমিশনিং ফরমান তুলে দেন এবং আনুষ্ঠানিক নামফলক উন্মোচন করেন।

এসময় শেখ হাসিনা বলেন, এখন আমরা যুদ্ধ জাহাজ তৈরি করে‌তে পারছি যা গর্বের। সমুদ্রের নিরাপত্তা দেয়ার পাশাপাশি দক্ষিণাঞ্চলে দুর্যোগ মোকা‌বিলায় এ ঘাঁটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাপ্রকাশ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমরা কা‌রও সা‌থে যুদ্ধ চাই না, নিজেদের সার্বভৌমত্ব রক্ষা করতে চাই। এজন্য যা যা দরকার তাই করা হবে।

সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে খুলনা শিপইয়ার্ডে নির্মিত ৪টি পেট্রোল ক্রাফট নৌবহরে অন্তর্ভুক্তির মাধ্যমে দক্ষিণাঞ্চলে সমুদ্র ও উপকূলীয় এলাকার সুরক্ষা আরও সুদৃঢ় হবে বলে আশা প্রধানমন্ত্রীর। বর্তমান সরকারের প্রচেষ্টায় ২০১৩ সালের ১৯ নভেম্বর বানৌজা শের-ই বাংলা ঘাঁটির নামফলক উন্মোচন করা হয়।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button