জাতীয়সংবাদ সারাদেশ

আখাউড়া স্থলবন্দরে জাতিসংঘের অর্থনৈতিক প্রতিনিধি দলের বৈঠক

আখাউড়া প্রতিনিধি: মোঃ মোশারফ হোসেন কবির 

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর পরিদর্শন করেছেন জাতিসংঘের অর্থনৈতিক বিষয়ক কমিশনের (এসক্যাপ) এর একটি প্রতিনিধি দল।

দক্ষিণ এশিয়ার পূর্বাঞ্চলীয় দেশ ভারত, বাংলাদেশ নেপাল ও ভুটানের মধ্যে আন্ত:দেশীয় বাণিজ্য সম্প্রসারণ ও যোগাযোগ উন্নয়নের লক্ষ্যে জাতিসংঘের অর্থনৈতিক প্রতিনিধি দলের সঙ্গে স্থল বন্দরের ব্যবসায়ীদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের ভিআইপি লাউঞ্জে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এশিয়ান প্যাসিফিক, অর্থনৈতিক ও সামাজিক কমিশন (এসক্যাপ) যা জাতিসংঘের আঞ্চলিক কেন্দ্র হিসাবে কাজ করে যাচ্ছেন। প্রতিনিধি দলটি ব্যবসা বাণিজ্য সম্প্রসারণ অর্থনৈতিক এবং যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে চতুর্দেশীয় বন্ধন আরও বেশি শক্তিশালী করতে দলটি কাজ করছেন।

তাছাড়াও আখাউড়া স্থলবন্দর, কাস্টমস এবং আখাউড়া স্থলবন্দরে প্রস্তাবিত ইন্টিগ্রেটেড চেকপোস্ট স্থাপনা নির্মাণে অবকাঠামো উন্নয়নে কি ধরনের পরিকল্পনা নেয়া যায় এবং তা বাস্তবায়নে প্রতিনিধি দলটি বৈঠকে আলোচনা করেছেন।

এসময় অন্যান্যদের মধ্যে এসক্যাপের প্রধান পরিচালক (ভারতের দিল্লি মিশন হেড) মিসেস মিকিকু তানাকা, জাতিসংঘের ট্রান্সপোর্ট বিভাগের প্রধান আজহার কাকরেজ, বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিস (বিআইআইএস) গবেষণা পরিচালক মাহফুজ কবির প্রমুখ।

 

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button