খেলাধুলা

ভারতকে হারিয়ে সমতায় ওয়েস্ট ইন্ডিজ

মোহনা অনলাইন

দীর্ঘ ৩ বছরের খরার পর ভারতকে হারালো ওয়েস্ট ইন্ডিজ। শনিবার ব্রিজটাউনে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে ক্যারিবীয়দের বোলিং তোপে ৩৬.৪ ওভারে ১৮১ রানেই গুটিয়ে যায় ভারত। জবাবে ৪ উইকেট হারিয়ে ৮০ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় স্বাগতিকরা।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা ভারতকে দারুণ সূচনা এনে দেন ইশান কিশান ও শুভমান গিল। ১০১ বলে ৯০ রান তুলেন তারা। ৩৪ রান করে আউট হন গিল। হাফ-সেঞ্চুরির পর ৬টি চার ও ১টি ছক্কায় ৫৫ বলে ৫৫ রান করেন তিনি। পরে সাঞ্জু স্যামসন ৯, অক্ষর প্যাটেল ১, ভারপ্রাপ্ত অধিনায়ক হার্ডিক পান্ডিয়া ৭ ও রবীন্দ্র জাদেজা ১০ রানে আউট হন। ওয়েস্ট ইন্ডিজের বোলিং তোপে ১৮১ রানে অলআউট হয় ভারত।

১৮২ রানের ছোট লক্ষে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় ক্যারিবীয়রাও। ৫০ বলে ৫৩ রান যোগ করেন ক্যারিবীয় দুই ওপেনার ব্রান্ডন কিং ও কাইল মায়ার্স। কিং ১৫ ও মেয়ার্স ৩৬ রানে আউট হন। তিন নম্বরে নামা আলিক আথানাজে করেন ৬ রান। আর শিমরন হ্যাটমায়ার করেন ৯ রান।

পঞ্চম উইকেটে জুটিতে অপ্রতিরোধ্য ৯১ রানের জুটি গড়েন অধিনায়ক শাই হোপ ও কেসি কার্টি। তাতেই সাড়ে তিন বছর পর ভারতের বিপক্ষে দলকে জয়ের স্বাদ পাইয়ে হোপ-কার্টি।

পঞ্চম উইকেট জুটিতে দায়িত্বশীল ব্যাটিংয়ে ক্যারিবীয়দের দিশা দেখান শাই হোপ-ক্যাসি কার্টি জুটি। অধিনায়ক হোপ ৮০ বলে ৬৩ রানের ম্যাচজয়ী ইনিংস খেলে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন। তার ইনিংসটি সাজানো ছিল ২ চার ও ২ ছয়ে। অধিনায়ককে যোগ্য সঙ্গ দিয়ে ৬৫ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন কার্টি। তার ইনিংসে ছিল ৪টি চারের মার।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button