T20 বিশ্বকাপ ক্রিকেট

তানজিম সাকিবের অনন্য রেকর্ড

তানজিম হাসান সাকিব—নেপালকে হারানোর ম্যাচে গড়েন অনন্য এক ইতিহাস। ১৭ বছর পর বাংলাদেশকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে ওঠার পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাকিব।

বিশ্বকাপের আগেও দলে যার জায়গা নিয়ে উঠেছিল প্রশ্ন। কেন মোহাম্মদ সাইফউদ্দিনের পরিবর্তে তাকে দলে নেওয়া হয়, তা নিয়ে রীতিমত নির্বাচকদের ধুয়ে দিয়েছিল সমর্থকরা। তবে, তারা যে ভুল সিদ্ধান্ত নেয়নি; সেটাই প্রমাণ করছেন এই ক্রিকেটার।

সোমবার (১৭ জুন) বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ১০৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি নেপালের। নিজের প্রথম ওভারেই টপ অর্ডারের দুই ব্যাটারকে ফিরিয়ে বাংলাদেশকে মোমেন্টাম এনে দেন এই ডানহাতি পেসার। তবে, সেখানেই থামেননি সাকিব। এরপর পাওয়ার প্লে-তে তুলে নেন আরও দুই উইকেট।

সবমিলিয়ে নিজের ৪ ওভারে মাত্র ৭ রান খরচায় নেন চার উইকেট। যা তার ক্যারিয়ারসেরা বোলিংও বটে। এমন বোলিংয়ে ইতিহাসের পাতায় এই পেসার। টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ইনিংসে সর্বোচ্চ ২১টি ডট বল দেওয়ার রেকর্ড গড়লেন তিনি।

এমন বোলিংয়ের পর নিজের অনুভূতি জানিয়ে সাকিব বলেন, ‘আমার লক্ষ্য ছিল ভয় না পেয়ে ভালো জায়গায় বল করা। আমরা জানতাম এই লক্ষ্যেই আমরা নেপালকে আটকে দিতে পারব। আমি নিজের পরিকল্পনা অনুযায়ী বোলিং করেছি। আমরা নিজেদের ওপর ভরসা রেখেছি, যেটা আসলে কাজে দিয়েছে।’

 

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button