সংবাদ সারাদেশ

বর্ষাজুড়েই গাছ লাগাবে ‘খোকসাবাসী’

মোহনা অনলাইন

দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করব খাঁটি- এমন স্লোগানে বর্ষাজুড়ে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছ। বুধবার (১৯ জুন) সকালে খোকসা উপজেলা পরিষদের মুক্তির মন্ত্র চত্বরে এ কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানাসহ সামাজিক গ্রুপ আমরা সবাই খোকসাবাসীর পরিচালনা পর্ষদের সদস্যরা।

কর্মসূচির শুরুর দিনে নবনির্মিত মুক্তির মন্ত্র চত্বরে ফলজ, ওষুধি ও সৌন্দর্যবর্ধক গাছের চারা লাগানো হয়। এ দিনটিতে এক হাজার গাছের চারা রোপণ করার কথা জানান এই কর্মসূচীর সমন্বয়ক উজ্জল কুমার রায়।

আমরা সবাই খোকসাবাসীর প্রধান পরিচালক রবিউল আলম বাবুল বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে খোকসাকে ঘন সবুজ উপহার দেয়ার জন্যই আমাদের এ আয়োজন। খোকসাবাসীর সবার অংশগ্রহণে এই উদ্যোগ সফল হবে ইনশাল্লাহ।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম বলেন, বনায়নের কোনো বিকল্প নাই। প্রতিনিয়ত তাপমাত্রা বাড়ছে। আর এতে পরিবেশ বিপর্যয়ের মুখে পড়ছে। তাই বর্তমান প্রেক্ষাপটে এমন উদ্যোগ খুব জরুরি।

জলবায়ু পরিবর্তনের প্রভাব ঠেকাতে সবাইকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান খোকসা উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানা।

এ সময় আরো উপস্থিত ছিলেন খোকসা উপজেলা কল্যাণ সমিতির সাবেক সভাপতি আহসানুল হক নবাব, মহাসচিব আনোয়ার হোসেন, খোকসা উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান লিটন, খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) আননুর জায়েদ, খোকসা উপজেলা কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক নাহিদুজ্জামান নাহিদ, শিক্ষা বিষয়ক সম্পাদক নাসরীন বীণা, জিটিভির সিনিয়র ভিজ্যুয়াল এডিটর আমার খোকসা পরিচালক মনিরুজ্জামান শাহীন, শোমসপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরীফুজ্জামান বিল্লু, পল্লী গ্রুপের চেয়ারম্যান মাহবুব আলম মিশন, ব্যবস্থাপনা পরিচালক সায়েম হোসেন সুজন।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আমরা সবাই খোকসাবাসীর মডারেটর ও বৃক্ষরোপণ কর্মসূচীর অন্যতম সমন্বয়ক নাহিদুজ্জামান শয়ন, ইফতেখার মাশরুর গালিব, খোকসা স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ঢাকার সাবেক সাধারণ সম্পাদক এস এম ইমরান, রাফিজ আহমেদ রনিসহ এই কর্মসূচির স্বেচ্ছাসেবক ও রোভার স্কাউট সদস্যরা।

প্রসঙ্গত এই কর্মসূচি চলবে বর্ষা মৌসুম জুড়েই। প্রতিদিনই উপজেলার ৯ ইউনিয়ন ও পৌরসভায় চলবে বৃক্ষরোপণ।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button