বিজ্ঞান ও প্রযুক্তি

ইনস্টাগ্রাম স্টোরিতে যুক্ত হচ্ছে কমেন্ট করার সুবিধা

মোহনা অনলাইন

বর্তমানে তরুণ প্রজন্মের একটা বড় অংশের ফেসবুকের চেয়ে ইনস্টাগ্রামে ভিডিও দেখে সময় কাটে। এখানে যার ফলোয়ার যত বেশি, তার পোস্ট তত বেশি মানুষের কাছে পৌঁছায়। ফলে অনুসারী বেশি থাকলে সেই অ্যাকাউন্ট থেকে পোস্ট করা সব কনটেন্ট সহজেই জনপ্রিয়তা পায়। বর্তমানে মেটার মালিকানাধীন জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হল ইনস্টাগ্রাম।

ব্যবহারকারীদের সুবিধার জন্য নতুন নতুন ফিচার যুক্ত করছে মেটা। এবার ইনস্টাগ্রাম স্টোরিতে যুক্ত হচ্ছে কমেন্ট ফিচার। একটি অফিসিয়াল পোস্টারে প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘এখন আপনি বন্ধুদের স্টোরিতে কমেন্ট করে তাদের প্রতি আপনার ভালবাসা দেখাতে পারবেন।’

ইনস্টাগ্রামের জনপ্রিয় একটি ফিচার হচ্ছে স্টোরি। এবার সে স্টোরিতে নতুন সুবিধা নিয়ে এলো ইনস্টাগ্রাম। নতুন ফিচার সবার জন্য চালু হয়ে গেলে স্টোরিতে কমেন্ট করতে পারবেন তারা, যেসব ইনস্টাগ্রাম স্টোরি পাবলিক অপশনে শেয়ার করা থাকবে সেখানে এই কমেন্ট করা যাবে।

এতদিন ইনস্টাগ্রাম স্টোরি ২৪ ঘণ্টার জন্য স্থায়ী হয়। তার ফলে এই স্টোরিতে করা কমেন্টও ২৪ ঘণ্টার জন্যই স্থায়ী হতো। কিন্তু এবার ইনস্টাগ্রাম স্টোরি আর্কাইভ করার সুবিধা রয়েছে। কমেন্টসহ আর্কাইভ করা যাবে কিনা তা জানা যায়নি।

এখন ইনস্টাগ্রাম স্টোরিতে শুরু রিঅ্যাকশন ইমোজির সাহায্যে দেওয়া যায়। তবে নতুন ফিচার চালু হলে কারও ইনস্টাগ্রাম স্টোরি পছন্দ হলে আপনি সেখানে কমেন্ট করারও সুযোগ পাবেন। ইনস্টাগ্রাম পোস্টে কমেন্ট করার ফিচার শুরু থেকেই চালু রয়েছে। এবার ইনস্টা স্টোরিতেও তাই হাজির হচ্ছে কমেন্ট ফিচার। বর্তমানে একজনের ইনস্টাগ্রাম স্টোরিতে যদি কেউ রিপ্লাই দেন তাহলে তা ওই স্টোরি আপলোডারের কাছে ব্যক্তিগতভাবে পৌঁছায়।

তবে কমেন্ট ফিচার চালু হয়ে গেলে একটি ইনস্টাগ্রামে স্টোরিতে করা কমেন্ট জনসাধারণ দেখতে পাবেন। তবে ইউজার যদি ভিজিবিলিটি সেটিংস অন্য কোনোভাবে সেট করে রাখেন, তাহলে গোটা বিষয়টাই হবে সেই নিরিখে।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button