বিজ্ঞান ও প্রযুক্তি

২৬ তারিখে কী ঘটবে!

মোহনা অনলাইন

ফেসবুকে ২৬ সেপ্টেম্বর নিয়ে চলছে নানা গুঞ্জন ও আলোচনা। কেউ জেনে কেউ না জেনে পোস্ট করছেন ২৬ তারিখ নিয়ে। অনেকেই বিষয়টি নিয়ে আতঙ্ক প্রকাশ করছেন, আবার কেউ করছেন রসিকতাও। সবার মনেই কৌতূহল ‘কী হবে ওইদিন’।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন নেটিজেন স্যাটায়ার করে তার পোস্টে লেখেন, ‘২৬ তারিখ কি চট করে শেখ হাসিনা ঢুকে পড়বেন?’ আরেকজন লেখেন, ‘২৬ তারিখ নাকি অনেকে কোটিপতি হবে!’ অনেক নেটিজেন আবার কে কোথায় জমি, বাড়ি-গাড়ি কিনবেন, তা জানিয়ে পোস্ট করছেন। ফেসবুকে ২৬ তারিখ লিখে সার্চ দিলেই বোঝা যায় কি-ওয়ার্ডটি কতটা ট্রেন্ডিং। সার্চ রেজাল্টে ফেসবুক প্রথমেই দেখাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমটির এক লাখ ৪৬ হাজার ব্যাবহারকারী এই বিষয়টি নিয়ে কথা বলছে।

এসব প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে দেখা যায়, টেলিগ্রামভিত্তিক একটি গেম নিয়ে আলাপ হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। গেমটির নাম হামস্টার কমব্যাট। যেখানে বিভিন্ন টাস্ক পূরণ করে গেমস কারেন্সি (কয়েন, কি ইত্যাদি) অর্জন করা যায়। কেউ কেউ বলছেন টেলিগ্রামভিত্তিক এমন অ্যাপ অনেক আছে। মাঝেমধ্যেই তারা তাদের গেমস কারেন্সি ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তরের সুযোগ দিয়ে থাকে। তবে টিকটকের কারণে হামস্টার কমব্যাট বেশি পরিচিতি পেয়েছে।

এদিকে এসব দাবির বিরোধিতা করে কেউ কেউ বলছেন, যদি এভাবে কোটিপতি বা বড়লোক হওয়া যেত, তাহলে মানুষ আর কাজ করত না! তাদের প্রশ্ন, হামস্টারের ৩০০ মিলিয়ন ফলোয়ারকে যদি দুই ডলার করেও দেওয়া হয়, তাহলে যে বিপুল অর্থ দিতে হবে সেটা কি আদৌ তারা দিতে পারবে?

হামস্টার কমব্যাটের গেমাররা ‘২৬ সেপ্টেম্বরের’ বিষয়টি মোটামুটি এভাবেই দেখছেন। বিষয়টি যখন সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রেন্ড করছে, তখন অনেকেই কৌতূহল কিংবা আতঙ্কের জায়গা থেকে বিষয়টি জানার জন্য ফেসবুকে পোস্ট করছেন, কী হবে ২৬ তারিখ? তবে অন্তত এটুকু নিশ্চিতভাবে বলাই যায়, ২৬ সেপ্টেম্বর নিয়ে জল্পনা থাকলেও আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button