জীবনধারা

রাজধানীতে পাঁচ দিনব্যাপী ১৯তম জাতীয় ফার্নিচার মেলা

‘আমার দেশ আমার আশা, দেশীয় ফার্নিচারে সাজাবো বাসা’ এই শ্লোগানে রাজধানীতে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী ১৯তম জাতীয় ফার্নিচার মেলা। দেশীয় ফার্নিচার শিল্পের সর্ববৃহৎ এই আয়োজন শুরু হবে আগামী মঙ্গলবার ১৫ অক্টোবর, চলবে ১৯ অক্টোবর পর্যন্ত। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার গুলনকশা ও পুষ্পগুচ্ছ হলে অনুষ্ঠিত হবে এই মেলা। সম্প্রতি এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সের বিষয়গুলো জানায় মেলা কর্তৃপক্ষ।

এ সময় মেলা কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শেখ আব্দুল আউয়াল বলেন, আমাদের এক সময় বিদেশ থেকে ফার্নিচার আমদানি করতে হতো। কিন্তু বর্তমানে আমরা দেশের চাহিদা পূরণ করে বিদেশেও ফার্নিচার রপ্তানি করতে পারছি। এটি দেশের অর্থনীতিতে অবদান রাখছে। দেশের ফার্নিচার শিল্পকে এগিয়ে নিতে গণমাধ্যমকে পাশে থাকারও আহ্বাণ জানান তিনি।

প্রেস কনফারেন্সে জানানো হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বিনা টিকিটে মেলা পরিদর্শন করতে পারবেন ক্রেতারা। মেলায় ফার্নিচারের পাশাপাশি থাকবে ঘরের আনুষঙ্গিক জিনিসপত্রও। মেলায় হাতিল, আখতার, ওমেগা ফার্নিচার, নাভানা, রিগ্যাল, নাদিয়া, ব্রাদার্স ফার্নিচারসহ নামিদামি বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল থাকবে।

ফার্নিচার শিল্পের প্রসারের ফলে দেশিয় বাজারের শতভাগ চাহিদা দেশিয় পন্যে নিশ্চিত করা সম্ভব হয়েছে। দেশীয় ফার্নিচার শিল্পের বিকাশ ঘটানোর পাশাপাশি বহির্বিশ্বে রপ্তানি বাড়ানো এবারের অন্যতম উদ্দেশ্য বলেও জানান আয়োজকরা।

রাজধানীতে পাঁচ দিনব্যাপী ১৯তম জাতীয় ফার্নিচার মেলা
#image_title

প্রেস কনফারেন্সে আরও জানানো হয়, আগামী মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার পুষ্পগুচ্ছ হলে ঝমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে মেলা শুরু হবে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, এফবিসিসিআইয়ের অ্যাডমিনিস্ট্রেটর মো. হাফিজুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন রপ্তানি উন্নয়ন ব্যুরো বাংলাদেশ -এর ভাইস-চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, এবং বাংলাদেশ ফার্নিচার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক ড. কে এম আকতারুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির চেয়ারম্যান সেলিম এইচ রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন আলহাজ্ব শেখ আব্দুল আউয়াল, আহ্বায়ক, মেলা কমিটি ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি; এ করিম মজুমদার, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি; মো. ইলিয়াস সরকার, মহাসচিব, বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি প্রমুখ।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button