সংবাদ সারাদেশ

ছয় ট্রাক কাঁচামরিচ এলো ভারত থেকে

সাতক্ষীরা প্রতিনিধি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা ৫ দিন বন্ধ থাকার পর সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারতীয় ছয় ট্রাক কাঁচামরিচ দেশের অভ্যন্তরে প্রবেশ করেছে।

আজ রোববার (২ জুলাই) বেলা ১১টার দিকে প্রথম পণ্য বোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশ করে।

বিষয়টি নিশ্চিত করেছেন ভোমরা সিএন্ডএফ এজেন্টের সাধারণ সম্পাদক মাকসুদ আলম। তিনি জানান, ঈদুল আজহার কারণে গত মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত পাঁচদিন ছুটি ছিল ভোমরা স্থলবন্দরে। রোববার থেকে আমদানি রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। দেশের বাজারে কাঁচামরিচের মূল্য উর্ধ্বগতি হওয়ায় ভারত থেকে মরিচ আমদানি শুরু হয়েছে। রোববার সকাল থেকে ছয় ট্রাক ভর্তি কাঁচা মরিচ বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। ছয়টি ট্রাকে ৬০ টনের বেশি কাঁচা মরিচ রয়েছে।

মাকসুদ আলম আরও জানান, ভারত থেকে বাংলাদেশে কাঁচামরিচ আমদানি অব্যাহত থাকবে। আমদানিকৃত কাঁচা মরিচ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করা হবে। সেক্ষেত্রে আশা করা যায় অল্প সময়ের মধ্যে কাঁচা মরিচের দাম স্বাভাবিক অবস্থায় ফিরবে।

সাতক্ষীরা কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাবু বলেন, সাতক্ষীরায় পাইকারি বাজারে কাঁচা মরিচ ৪০০-৪৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। আর খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৬০০ টাকা। কাঁচা মরিচের দাম বাড়ায় সাধারণ মানুষ পড়েছেন বিপাকে। রোববার দুপুরে ভোমরা বন্দর দিয়ে কিছু কাঁচা মরিচ এসেছে। এতে দাম কমতে শুরু করেছে। দু-একদিনের মধ্যে প্রতিকেজি কাঁচা মরিচের দাম ৫০ থেকে ৬০ টাকা হতে পারে।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button