আন্তর্জাতিক

ইসরাইলি আগ্রাসনে গাজায় নিহত ১২ হাজার ছাড়াল

মোহনা অনলাইন

দেড় মাসের টানা ইসরাইলি আগ্রাসনে নিহতের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে। গত শুক্রবার (১৭ নভেম্বর) সেখানকার সরকারি মিডিয়া অফিসের মহাপরিচালক এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১২ হাজার নিহত ছাড়াও গাজায় এখনও নিখোঁজ রয়েছেন ৩ হাজার ৫৭০ জন মানুষ। এই নিখোঁজদের মধ্যে শিশুদের সংখ্যা প্রায় ১ হাজার ৮০০ জন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইসরায়েল এক হাজার ২৭০টি গণহত্যা করেছে গাজায়। ২০০ জন চিকিৎসক, ২২ জন সিভিল ডিফেন্স কর্মী ও ৫১ জন সাংবাদিক ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন।

ইসরাইয়েলি হামলায় প্রায় ২৫টি হাসপাতাল ও ২৫০ চিকিৎসা সেবাকেন্দ্র বন্ধ হয়ে গেছে। ধ্বংস হয়েছে কমপক্ষে ৫৫টি অ্যাম্বুলেন্স। ৯৫ হাজারেরও বেশি সরকারি স্থাপনা বিধ্বস্ত হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। এ সময় ইসরায়েলি বাহিনী কমপক্ষে ৫৭টি মসজিদ সম্পূর্ণ গুঁড়িয়ে দিয়েছে এবং ১৬৫টি মসজিদ আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। কমপক্ষে তিনটি চার্চ ধ্বংস করেছে বলে জানানো হয়।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের হামলায় ১৪০০ ইসরায়েলি নিহত হয়, জিম্মি করা হয় ২৫০ জনকে। এরপরই পাল্টা প্রতিশোধ নিতে গাজায় হামলা শুরু করে ইসরায়েল। এতে এখনও পর্যন্ত ১২ হাজারের বেশি নিরীহ ফিলিস্তিনি মারা গেছে। যার মধ্যে শিশুই পাঁচ হাজারের বেশি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button